আমার সর্ষে ক্ষেতের ফুলের মেলায়
উড়ে বেড়ায় লাল টুকটুকে প্রজাপতি,
চোখ তার নিত্য নতুনে স্বাদ
মাথায় খোলা চুলের হাওয়া,
আর হাতে নতুনকে পাওয়ার অদম্য বাসনা।


প্রজাপতির মায়াভরা মুখে সোনালী হাসি
কথা মালায় ঝড়ে পড়ে মুক্তো রাশি রাশি।
সবুজের ঘাস পেরিয়ে
শিশির সিক্ত চির চেনা পথে
উড়ে উড়ে গান গায়, গুন গুন রবে।


আমার সর্ষে বাগানে আজ
লাল পরীদের মেলা।


০১/০১/২০১৪