আজন্ম সখ্যতা গড়ে তোলা এক পৃথিবী,
সময়ের সাথে আকাশের পথে
নব দিশারী রূপে নিত্য দেখা
চেনা অচেনা গাঁয়ের উঠানে বসে
আমি আলোর স্নানে সিক্ত হই।


আমি অপলক নয়নে বসে দেখি;
জানতে বড্ড ইচ্ছে জাগে
এতো ভালোবাসার উত্স কোথায়?
কেন এতো রূপ? এতো সুধা?
আর আমিই বা কেন গায়ে মাখি মধ্য দুপুর!


তোমার যৌবনে হার মেনে যায় অ-কবির কবিতা
কবিতার স্তবকে স্তবকে জমা থাকে না জানা কথা
অচেনাকে জানার আদম্য বাসনা!


আজ বড্ড ইচ্ছে জাগে-
একবার তোমায় ছুঁয়ে দেখি।


চাঁদ তুই আজ বড্ড দূরে!


০১/০২/২০১৪