(কাল ছিল রুম্পার জন্ম্দিন। কাল কিছু করতে পারিনি। আমাদের এই আসরের পক্ষ থেকে তার সুন্দর সুখী জীবন কামনা করে এই দুষ্টু কবিতা রুম্পার চরণে নিবেদন করলাম)


আজ হাতিয়ায় বসে
কবি রুম্পা নানা হিসেব কষে।


জন্ম তাহার হয়েছিল হাতিয়া
শিমুল তাকে নিবে
বলেছিল হাত পাতিয়া।


ইসকুলের পথে নানা কথার ছলে
শিমুলকে সে চুবিয়েছে প্রেমের রঙ্গীন জলে।


শিমুলকে সে বলেছিল চল প্রেম করি
খুশিতে শিমুল খাইয়েছিল ছুলা-ডাল-পুরি।


প্রেম থেকে কবিতার জন্ম, নিয়েছিল মনে
প্রেমের জলে ভাসতে ভাসতে একদিন বিয়ের কনে।


শাখা-সিঁদুর সঙ্গী তাহার, সঙ্গী কবিতা
আপন হলো শশুর আব্বা পর হলো পিতা।


একটি বছর সুখেই কাটে রঙ্গীন প্রেমের হাওয়া
মনে হচ্ছে আগামী বছর কাঁদবে কেহ ওয়া!!!!


০১/০৪/২০১৪