গরীবের জন্য কর মারামারি
গরীবের জন্য গদি কাড়াকাড়ি
ক্ষমতায় গিয়ে এই গরীবকেই
জোড় করে খাওয়াও মায়াবড়ি!


সংসদে বসে নীতি কথার ভনভন
মুখে তোল ফেনা, বল জয় জয় জনগণ,
দেশের জন্য মরতে পারি, করতে পারি কত পণ!
শেষে কি-না আবার এই গরীবের জন্য ওভাকন!


০১/০২/২০১৪