(বাংলার মহানায়িকা সুচিত্রা সেনের মহাপ্রয়াণে)


দিয়েছো ঢেলে বাংলার মাটি-গন্ধে
তোমার সঞ্চিত মুক্তাধারা
তুমি ছিলে সন্ধ্যা মালতীর
আকাশের ঐ শুক তারা।


দিয়েছো যা কিছু মুক্ত হস্তে
পেয়েছি আঙ্গিনা ভরি
তুমি নাই আজ, শূন্য দূয়ারে
হতাশায় গেছে ভরি।


যাবার বেলায় রইলো তোমায়
শ্রদ্ধা ভালোবাসা।


০১/১৬/২০১৪