বৈঠকখানায় মাদুর পাতিয়া, আসন গাড়িয়া রই
কবির রাজ্যে হাজার কবি, কাব্য গাঁথার বই।
কাব্য-গানের গুঞ্জন ধ্বনি খোলাকাশে খেলা করে
পুলকিত মনে সুরের লহরী মন যে উঠে ভরে।
শব্দালংকার, শব্দের ঝংকার শব্দ নিয়ে করি খেলা
স্তবকে স্তবকে সাজিয়ে তুলিব, আমাদের কাব্য ভেলা।


একে একে সুজন, পাশাপাশি ক'জন কাব্যলোকের গান,
নিত্য দিনের সাঝের বেলায় কবিতায় মনঃপ্রান।
কাব্যে সবে জীবন রচি, কাব্যে করি বাস
কাব্যে খুঁজি হাজার স্বপন, মাসের পরে মাস।
কাব্য প্রেমী ভালোবেসে সাজে নব রূপ,
এই তো কবির স্বপ্ন বাসর, সবার প্রিয় গ্রুপ।


০১/১৮/২০১৪