পরানের গহীনে বসত করে এক খন্ড ভূমি;
আগলে রাখা বসত ভিটায় চাঁদেরা করে খেলা
হাসনা হেনার সুবাসিত গায়ে
লোকালয়ে চড়কা কাঁটে ঋষিপল্লির দোয়ারে,
মঙ্গলালোকের আলোক নিশানা পোঁছে যায়
টেকনাফ থেকে তেঁতুলিয়ায়।


তারপরও থেকে যায় প্রশ্ন মনের গহীনে-
কেনে খুন হই বারে বারে?


০১/২৫/২০১৪