প্রতিহিংসার আগুনে ঝলসে যায় কিছু মন,
যে মানুষগুলো স্বপ্ন দেখে আজীবন
দেশ হবে তার আজন্ম ঠিকানা,
একদিন কিছু অপ্রত্যাশিত হিংসার
আগুনের লেলিহান শিখায় ক্ষয়ে যায়
সুপ্ত মনে লুকিয়ে থাকা বাসনা!


বামুনিয়া পালপাড়ায়  মৃৎপাত্রে গৌরচন্দ্রের ছবি ভাসে
তপ্ত রোদের তাপে দানা বাঁধে শক্ত বাসনা,
একদিন পদদলিত হয় সব
ভেঙ্গে যায় জীবনের সব দেনা-পাওনা!


আজকের খবরে শিরোনাম হয়ে থাকে
অনাহারী কিছু মানুষের ছবি।


০১/২৬/২০১৪