জীবন জোয়ারের শেষ ঠিকানার আজ আমার বাস;
সময় কখন যে সময়ের সাথ পাল্লা দিয়ে
চলে গেছে বহুদূর! কে রাখে তার খবর?
আজ ফিরে দেখা দিন, শোধরে নেবার দিন
আজ আল্লাহ নামে জপের দিন।


জীবনের প্রথম প্রহরে ওগো দয়াময়,
আত্মঅহংকারে ছিলো ভুলো মন,
দেখিনি তোমায়, শোনা হয়নি বাণী তোমার,
হিংসাকে দিয়েছি ঠাঁই এ অন্তরে
পাপকে করেছি আলীঙ্গন এ বুকে,
শঠতার রাজ্যে করেছি বাস ভোগ বিলাসে!


এই দিনে এই ক্ষণে ক্ষমিও আমায়,
যা কিছু ছিলো ভুল, শোধিও আমায়,
দু,হাত তুলে করি মোনাজাত-
আমায় তোমার কর আঙ্গী
করি তোমায় প্রনিপাত।



০২/০৪/২০১৪