মনের গহীনে বাসা বেঁধেছে অচেনা সুর;
বারে বারে শুনি, ঘুরে ফিরে দেখি
পলাশের অগ্নি মাখানো তপ্ত দুপুরে
অগণীত শব্দ, কথামালার পরশে
আমি সীমাহীন ভালোবাসার স্বাদ নিই।


লক্ষ-কোটি প্রানের ভালোবাসা
নক্ষত্র রাতের মিটিমিটি আলো
প্বিত্র ভূমে এঁকে দেয় একুশের জলছাপ।
আমার দেশের কবি-লেখক-বুদ্ধা পাঠক
কখনো ক্ষুদে পাঠকের কচি হাত
মাত্রা যোগে হয়ে উঠে মহা সমুদ্র!


একুশের পথে, একুশের মাঠে
জ্বলে থাকুক উজ্জ্বল হয়ে
অনাদি অনন্তকাল।


০২/০৯/২০১৪