আমার শুন্য ভিটায় করেছি চাষ
নিরন্তর ভালোবাসার বাগান,
উর্বর ভূমে বিন্দু বিন্দু ভালোবাসার বীজ
নতুন আলোয় অঙ্গুরিত দুটি পত্র
ধীরে ধীরে আগমনী গানে
সবুজে ছেয়ে থাকা মন
একদিন পরিপূর্ণতা পায় তোমার পরশে।


জোছনার আলোয় তারারা করে খেলা
মৌমাছিদের উন্মাদনায় রেণু করে আহরণ
পরাগের সনে, আপন মনে বৃন্দাবনে!


ফুলেল সৌরভ, পাঁপড়ীর পরশ
রূপ-রস-গন্ধ, আজ যা কিছু আছে
নিয়ে নাও তুমি আপন হস্তে।


০২/১১/২০১৪