বিন্দু বিন্দু ঘামের ফোটা
গড়া ছোট্ট নদী,
ভালোবাসার অক্টোপাসের
দেখা পেতাম যদি।


মাঝ নদীতে মিষ্টি ঢেউয়ে
বৈঠা হাতের ছুড়ি,
প্রেমের হাওয়ার বান লেগেছে
দুরাকাশের ঘুড়ি।


নোনা জলের স্রোতের টানে
ছুটে চলা মন,
হাতের পরে হাতটি রেখে
চলব সারাক্ষণ,
তো এই করেছি পন।


০২/১২/২০১৪