সকাল-সাঁঝে তোমার নাম প্রভু আমি জপি
আমার জীবনের সকল বাসনা তোমার হাতে সঁপি।


১।
খড়স্রোতা নদী পার হয়ে যাই
তোমার হাতের পরশে,
ওপার ভূবনে নতুন আলোয়
চিত্ত নাচে নব হরষে।


২।
অনাহারীর মুখে দেখেছি আমি
তোমার স্নেহের ছায়া
কি হবে লাভ জগত-সংসার
যতই করি না মায়া?


৩।
ক্ষুদ্র জ্ঞানে কেন অহংকার?
কেন করি অবহেলা,
একদিন সবার সাঙ্গ হবে
ক্ষুদ্র জীবনের খেলা।


৪।
তুমি আমার জীবন বীণা
তুমি আমার সুর,
জীবন আমার তোমার আলোয়
আসবে নতুন ভোর।


০৪/১২/২০১৪