মনের কালিমা যাক মুছে নব বর্ষে;
নতুন আলোয় চলি পথ মেলে ডানা
স্বপ্নেরা জাগায় প্রানে নতুন পরশে
শুভ্র পালকে হারাতে আজ নেই মানা;-
যা ছিলো পিছনে, পড়ে থাকে, থাক দূরে
সম্মুখ গগণে উঠিছে ভোরের রবি,
আশাগুলো বেঁচে থাক নব গান সুরে
পাল্টে যাক উল্টে যাক পুরনোর ছবি।


দিকে দিকে আজ নতুনের জয়গান,
পাখি দল করে খেলা মুক্ত নীলাকাশে
খোলা নদে জেলে-মাঝি করে রৌদ্রস্নান
নব বর্ষে হর্ষ ধ্বনি  আকাশে-বাতাসে।
এসো শ্যামল বাংলা আমার করি পন,
বিশ্ব মাঝে টিকে থাকুক এ শুভক্ষণ।


০৪/১৩/২০১৪