মনে পড়ে সেই শুভ দিন, সেই ক্ষণ;-
দল বেঁধে করি খেলা , হইহুল্লো করা
আকাশে উড়ায় খুশি, পুলকিত মন
আসিবে শুভদিন, বয়ে আনন্দ ধারা।
ক্রুশ কাঁধে যীশু ছবি দেখি ফিরে বারে,
গির্জার দেয়ালে নানান ছবি তাঁহার
ফিরে আয়রে পাপী-তাপী পুণ্য দুয়ারে
পাবে শান্তি, নিবে এ হৃদে তৃষ্ণা যাহার।


ভেদাভেদ ভুলে সবে করি কোলাকুলি;-
ধূলো মাখা পথে ঘুরি বাড়ি বাড়ি,
চৈত্রদিনের জোছনা মেখে সব ভুলি
শান্তির বাণী প্রচারে চলি তড়িগড়ি।
্সোনা মাখা দিনের মন ছিলো সরল,
কেন দিনে আঁধার পথে,হচ্ছি গড়ল।


০৪/২০/২০১৪