(গান)


দাঁড়িয়ে আমি তোমার দুয়ারে,
অন্তর সদা জাগ্রত কর তুমি
এসেছি পুণ্য বারতা নিয়ে তোমার শিয়রে।


সময় গড়িয়ে বেড়ে যায় বেলা,
নয় আলস্য, নয় আর অবহেলা।
তোমার দুয়ার খুলে দেখ আজি
দাঁড়িয়ে থাকি আমি এভাবে রোজই।


সকালের সোনালী আলোর মাঝে,
তালুতে রয়েছো তুমি সকাল-সাঁঝে।
আলোক স্নানে সূচি করে হৃদে,
মিলনের শুভ ক্ষণ যত বিভেদে।


তানপুরার অবগাহনে নব সুরের ধারা
তোমার নামে ধ্যানে হই আত্মহারা,
আমি খুলেছি দুয়ার তোমার আহবানে,
তোমার বাণীর পরশে চলিব এ ভুবনে।


০৪/২৮/২০১৪