তোমার হাতের তালুর মাঝে
নিত্য ঘুমে আমি,
অপার মায়া-স্নেহমাখা
সূচি পুণ্য ভূমি।


তাপ দাহে ছায়া হয়ে
শীতল-কোমল বৃক্ষে,
আসুক তুফান, আসুক ঝঞ্ঝা
তোমার হাতেই রক্ষে।


আহারহীনের আহার তুমি
দুঃখের মাঝে সান্তনা,
রোজ আসরের ময়দানে
ক্ষমিও আমার দায়-দেনা।


০৫/০১/২০১৪