কত মানুষ অকারণে যাচ্ছে হারিয়ে;-
স্বজন কাঁদে, মানুষ কাঁদে, সারাক্ষণ,
ছোট্ট শিশু বাবার স্নেহ চাচ্ছে ফিরিয়ে
প্রশ্ন জাগে, গুম হচ্ছে নিত্য পরিজন?
নারায়ণগঞ্জে কিসের আভাস শুনি!
অন্ধকারে পথের মোড়ে দিচ্ছে ফাঁদে পা,
চলার পথে শুনি মৃত্যুর প্রতিধ্বনি
স্বাধীন দেশে অকারণে ভয়ে কাঁপে গা।


দেখে কেউ দেখে না, মুখে কিছু বলে না;-
চোখ-কান খোলা আছে, শোনতে পায় না,
প্রশাসনের মুখে তালা! বলা যাবে না!
আমজনতার ঘাড়ে কেন জরিমানা?
মানবতার ঝর্ণা বেয়ে দুঃখের স্রোতে,
গুম করে, খুন করে আনন্দতে মেতে।


০৪/০২/২০১৪