আবার গুজরাটের আওয়াজ শুনি,
আবার পথের শিশুরা আতংকে চোখ মুছে,
স্তন্যদায়ী মা খুঁজে মৃত্যুর প্রহর,
মন্দির-মসজিদে বাজে পাগলা ঘন্টা,
পীচঢালা পথে রক্ত গঙ্গা, আধ পোড়া দেহ,
ভন্ড ধর্মান্ধদের উল্লাস,
কি করে ভুলি আমি?


আবার সেই মহা খলনায়ক;
কোটি কোটি জনতার মুন্ডু খাবে ছিঁড়ে,
গাড়িয়ে পুড়িয়ে মারবে কোন বিদেশী যাজককে,
ধর্ষিত হবে কোন কুমারী নান!
মাথা থেকে খসে পড়ে নামাজের টুপি!


আমরা কি বিশ্ব বেহায়া!
কি করে ভোট পায় অসভ্য খুনি?


০৫/০৬/২০১৪