রুম্পা শিমুল


আজ আমি কবিতার বুকে
ভাসতে চাই বর্ণের পর বর্ণ সাঁজিয়ে
শব্দের পর শব্দ জুটি বেঁধে
অর্থ বোধক কিছু লাইন এর সাঁকো
বানিয়ে গড়তে চাই
এক কাব্যিক ভাষার পাহাড়,
যেথায় রবে শুধু কাব্য আর ছন্দ ।


আজ আমি নাচের মুদ্রার মত
তালে তালে গুছিয়ে
ছন্দের বন্দনে ভাবের আবডালে
সাঁজাতে চাই এক কবিতাময়ী পৃথিবী
গড়তে চাই কবিতার গুপ্ত স্বরলিপি ।


আজ আমি নিজে কে আবিষ্কার করতে চাই
কবিতা রুপে কাব্যের মাঝে লুকিয়ে
অসীম ছন্দে দারুন বর্ণের সমারহে
এক থোকা কাব্যের ঝুলি তে
নিজের মন অস্তিত্ব কবিতার মাঝে ।


রচনা ক্ষণ
১৮.০৪.২০১৩ সকাল ১০ টা ৫৩ মিনিট