তপ্ত বিরাণ ভূমি তে আজ ও
যেন  লেলিহান শিখা
জ্বলছে  গুমরে গুমরে
শুকনো কয়লার আহাজারির মত
অঙ্গার হয়ে লুকিয়ে লুকিয়ে ,
এক ফোটা উষ্ণ ভালবাসা মন্থন
এর প্রত্যাশায় ।


নীরব আজ  এই "মন"
বড্ড  "ক্লান্ত "
বড্ড "ফেরারী "
ফুল বিহীন এই টব
যেন আজ সে ভঙ্গুর !!!


পিছু কিছু কথা ,মন মেমোরি  তে
যেন আজ উবছে উঠছে বারংবার
এক টুকরো  ভালবাসার পরশ পেতে,
অশান্ত মন টা  সান্তনার খোয়াবে আজ বড্ড ব্যাকুল ।


রচনাকাল
২২/০৪/২০১৩
সময় :১০ তা ২৫ মিনিট (সকাল)