এই এক মুঠো সুখ-ই তো আমি আহরণ করতে চেয়েছি
কেবল তোমার সঙ্গপনে সঙ্গী হয়ে অবাদ স্বাধীনতায়
ভালোবাসায়,ভালোবাসায় আর ভালোবাসায় ।
ছিল না তো কোন লোভ , ছিল না তো কোন ছলনা , ছিল কিছু মন উজার করা গুপ্ত স্ব্প্ন ,যেথায়  আছে
এক মনের নিদারুন মানচিত্র , ভাব্নার স্বরলিপি , গড়ব
নদীর ভাসমান খরহ  স্রোতের উপর  সুখের বসত বাড়ি ।
অথ্চ সব স্ব্প্ন আজ তুমি ভস্মিভুত করে
বিরাম হীন য্ন্ত্রনার অনলে পুড়িয়ে কস্টের কালো কয়লার
বোঝা আমার মাথায় চাপিয়ে, তুমি নিজে কে মানিয়ে
নিলে অচেনা ,অজানা ,অন্য কোন এক কান্ডারিতে ।


রচনা
২৪।০৪।২০১৩
সময়ঃ১০ টা ১৫ মিনিট (সকাল)