উঁহঃ আর চাই না লাশ
চাই না অমন নিদারুণ সর্বনাশ
মায়ের লাশ,ভাইয়ের লাশ ,বোনের লাশ
বাবার লাশ, আর বউ এর লাশ
এ কেমন অনাকাঙ্ক্ষিত লাশের ত্রাস ।
লাশের গন্ধে আকাশ কাঁদছে
বাতাস ও তার অশ্রু ঝরাচ্ছে
ভারী হচ্ছে এই সাভার মংলা
এই কেমন আমার সোনার বাংলা ।
হে বিধি,
তুই এবার মাপ কর
চারিদিকে লাশের সরবোর
সহে না আর এই কষ্টের যাতনা
আঁখি দ্বয়ে শেষ পানি লোনা
যন্ত্রণায় আর মন মানে না ,
মন মানে না ।


রচনা
২৬.৪.২০১৩
সময়ঃ১০ টা ২৯ মিনিট