দু"চোখে অশ্রুর জলধারা
লোনা জলে স্রোতের ঝর্ণা ধারা
এই কেমন শোকের মাতম পাড়া
পাঁচ টাকার রানা প্লাজা
হাজার লোকের জীবন সাড়া
বাংলা যেন আজ শোকে পাগল পারা ।


শিখর ছিঁড়েছে আজ নীল কষ্টের রোষানলে
লাশের শোকে অঙ্গ জ্বলে এই যেন "কবর"
কবিতায় দাদুর কষ্টের থলে ।


লাশ !! লাশ !! লাশ !! দেশের হল একি সর্বনাশ !!!
হারিয়ে গেলো কতো গুলো অকাল তাজা প্রানের নিঃশ্বাস ।


রচনা
২৭/০৪/২০১৩