তুমি এমনি ভাবে
হাত দুটি বাড়িয়েছ যে ,
আর না করতে পারলাম না ।।
তুমি এমনি ভাবে
আড় চোখে তাকিয়েছ যে ,
চোখ ফেরাতে পারলাম না ।।
তুমি এমনি ভাবে
মন ভুলানো ভাষা বুনেছ যে ,
আমি মুগ্ধ না হয়ে পারলাম না ।।
তুমি এমনি ভাবে
আমায় বর্ণনা করেছ যে ,
আমি যেন নিজে কে নিজে
চিনতে পারলাম না ।
তুমি এমনি ভাবে
আমার চোখের ভাষার
ব্যকারন বিশ্লেষণ করেছে যে ,
আমি অবাক না হয়ে
পারলাম না ।
তুমি এমনি ভাবে
আমায় ভালবেসেছ যে ,
শুভ পরিণয়ে জুটি
না বেঁধে পারলাম না ।।
=================== ...