অহেতুক তুমি আমায়, তোমার ভুলের সাগরে ডুবালে
মিথ্যে অপবাদ,মিথ্যে কু-সংলাপ,এর তীর ছুরলে  আমার,
ঝলসানো বুকের অন্তরালে,মনের গহীনে,হৃতপিন্ডে ,
ভালোবাসার উতপ্ততায় কালো কালীর প্রলেপ লেপে,
নিথর করে দিলে মন মননের ম্রীয়মান কারুকাজ ।
অথচ.......
তুখর ভালোবাসায় পান্ডুলিপি ভরা মনের আনাচে কানাচে  
এখন ও বসে আছে অবিরাম, তোমার আগমনে সিক্ত
হবার লালসায়,কত নিঝুম রাত ।


কী ছিল ভুল আমার ...!!!তা তো বল নি ?
নিজে কে দুর করে নিলে একটা পোষা মন থেকে ।
তাতে কী তুমি নিজে কে খুশী করতে পারলে ?
যাচায় না করে নিজে কে !!অস্তগামী রবির ন্যায়
নিজেকে ডুবাতে চাচ্ছো ,
কাল ভোরে তো আবার হেসে উঠবে রবি সব ভুলে নিজে কে ... কিন্তু তুমি ?????
ফিরে এসো,ফিরে এসো ...।


রচনা
০৮/০৫/২০১৩