কস্টের রজনী পোহাবার আর কত দুর
প্রশ্ন ছুড়লো ..." হে বিধি "............
উত্তপ্ততার  লেলিহান অগ্নি শিখা আজ
এই পোড়া মনে পুড়ে ছাই ,
কালো  কালীর  ঘা এর আস্তরে ।
অপ্রস্পুটিত কলি আজ বড্ড মলিন
উচ্ছ্বাস নেই ,সুগন্ধ নেই ,পাখা
ছড়ানোর অবকাশ নেই , নিঃসঙ্গতায় ।
অন্তরের অব্শহ বাসনা গুলো আবেগের প্রলোভনে
আচলে কেবল হামাগুড়ি খাচ্ছে নিবিড় মিলনে।।
একাকিত্ত্বের অন্তরালে অস্থিরতার বালুচরে
সময় যেন আজ তুখর বেহাইয়া ,যেতে
অভিসারে কাল নিশিতে ।
দগ্ধ মনের দগ্ধতায় আজ পুড়ে  ছাড়-খার
সখা তুমি বিহনে ,ফিরে এসো ...
আচল পেতে রেখেছি ।


রচনা
০৯।০৫।২০১৩