আমি বাগিচায় আজ ও ফুল কুড়ায়
একটা মাল্য গাথবো বলে, সখা তোমার  গলে
সম্প্রদান করার তরে ,শিউলি,বকুল ,পলে পলে ।
বেলা যায় গড়িয়ে ,সন্ধে নেমে আসে ,
শুধু আস নাকো তুমি ......
প্রভাতে বাসি ফুল গুলো জলে ভাসিয়ে দিয়ে
আবার  ফুল প্রসরা সাজায়  আমি ।


আমি স্বপ্নে আজ ও তোমায় খুজি ,
মন তরঙ্গের ভেলায়,কুচি কুচি আশা
বুক ভরা ভালোবাসা,
স্বপ্ন দিগন্তের মেলায় ।


আমি আজ ও তোমায় অনুভব করি
বাতাসের নিদারুন ঘ্রানে
দোলা দিয়ে ,আশা দিয়ে যায়
স্বস্থি দেয় এই কোমল প্রাণে ।


আমি আজ ও চিত্র আঁকি
রং তুলি দিয়ে ,আবেগের আস্তরে
কী করে ভুলি তোরে সখা
অবুঝ মনে, ভালোবাসার আকিঞ্ছনে ।


স্বপ্ন জাল ছিল, আমার মন আঙ্গিনায় ,
বুনেছি দু' জনে নীরবে, অথচ আজ তুমি
আমায় গভীর সাগরে ভাসিয়ে
ফুল ফুটাচ্ছ অন্যের মনের সৌরভে ।


রচনা
১২।০৫।২০১৩