মাঝরাতে আজোও ভূত–ভাগানো শব্দে
ত্রাহি ত্রাহি ডাকে মন যেন নিঃসঙ্গতায়
কুঁকিয়ে কাঁদে একাকিত্তে ,ফুঁপিয়ে কাঁদে
উচাটন মন অস্থিরতায় ।
আঁধার যেন উপহাসে ঘ্যাঁঙায়
বুকে পোষা হারনো প্রেমের অবয়বে ।


ছোট্ট এই আঁখি যুগল হাঁকড়ে কাঁদে
জোয়ার বেগে,নদীর বানে ,
হাহাকারে, খোয়া প্রেমলীলায়।
উঘারি বুকের অজানা ব্যাথায়
স্বরূপ যেন আজ যন্ত্রনার বাসর ।


পর্বত সম ভালোবাসার চাষ
টসটসে রসে ভরা টলটলে যৌবনে ,
অকারণে কী ব্যাথায় ব্যাথিয়ে,
আঁখিজলে কাজল ভাসিয়ে
নির্বিঘ্নে স্বপ্ন ভেঙে চলে গেলে
আমায় জীর্ণ করে অন্য মৌ-বনে ।


অস্ফুট,অচেনা স্বপ্নের কিয়দ প্ররোচনায়
স্বপ্ন  সাঁজানোর বিভোরতায়
নেশা পুষে নিলে তুমি অন্য পণে,
নির্বাক আমি, আশ্চর্য  আমি ,
ক্ষণভঙ্গুর নির্বিরোধে যেন হতাশার
দাদন দিয়ে গেলে  চেনা সেই এই মনে ,
এমন তো কথা ছিলো না ।
রচনা
২৩।০৫।২০১৩


বিঃদ্রঃ-  বেক্তিগত কারনে আগের শিরোনাম টা পরিবর্তন করা হলো ।