টুটে টুটে চুরমার করলে দুরন্ত মন খানি
স্নেহের বশে,অতিমধুর পরিপক্ক প্রাণ
নিস্তেজ করে গেলে,বানালে ধূসর মরুভূমি ।


ফুলপল্লবের মত রঙিন আবেশে ফোটাতে
প্রতিদিন মনে,ঘিরি ঘিরি আশার মেলা,
এ কোন ছলনায় সব স্মৃতি কথা ভুলে
আমায় করলে অবহেলা ?


রঙিন মেঘের মর্ম গভীরতায় সোহাগে আদরে
ভাসাতে আমায় দেউলিয়া করে,
অথচ আজ কালো মেঘে কালিমায় স্নান করিয়ে
চিত্তগগন অচল করে গেলে ।


আজও ফিরি আমি উড়ো মেঘ হয়ে
গগনলীন আশার হৃদয়ভূমিতে
ফিরে এসো সব কিছু ভুলে
একটা গোলাপ হাতে নিয়ে ।


রচনা
১।০৬।২০১৩
(সংশোধিত)