ম্লান হবে কবে হৃদয়ের খরতা নদীর স্রোত
কষ্টের বানে স্বপ্ন ভাসমান !!
শীতল করবে দেহ -মন খানি,
সম্বৃত সুনীল জলধি দিয়ে  
তোমার ভালোবাসায় শৃঙ্খলিত এই মন।  


নৃত্য-গীত-হাসি-অশ্রু আজ ছুড়ে ফেলে গেলে
কষ্ট নামক ফাঁদে,মাকড়াসার বুনা জালের মতো,
অবুজ মন,করে জালাতন,মর্মন্তুদ মর্মর কষ্টে
মন তাই,বারে বারে কাঁদে ।


ভেঙে দিয়ে গেলে অচেতন মন বসুধার দ্বার
আমায় ভুল বুঝে,
মায়াবীর রাঙা চেনা মুখখানি কাঁদিয়ে  
ব্যস্ত হয়ে গেলে,সব ভুলে,অচেনা মুখখানি সাঁজিয়ে।


রচনা
৮।০৬।২০১৩