মন কাননে নবীন বসন্তে
মাধুরী ফুটেছে এই ক্ষণ!!
সুগন্ধে উদাসিয়া মন চমকে উঠে
দখিনা সমীরণ ।


মন গ্রহে আজ বান নেমেছে
উষ্ণ সুখের নেশায়!!
সুপ্ত যত গুপ্ত সুখ উত্তালে ভাসছে ,
কোমল ছোঁয়ার আশায় ।


মন বসে না মনের নীড়ে
করে উচাটন!!
চমকে উঠে বারে বারে
চাই, সঙ্গোপনে সারাক্ষণ ।


মন আকাশে আঁচল পেতেছে
সুখের নীলাম্বরী !!
সুবাস ছড়ায়,সুখের ভেলায়,
জগত ধরনীর পরী ।


মনে স্বপ্ন জগত রঙ্গিন সাজে
সেজেছে চন্দ্রিমায়!!
মিলেমিশে একাকার হয়েছে
ভালোবাসার মোহনায় ।


রচনা
৩০।০৬।২০১৩