আবছা মেঘে পানসে ছায়ায়,ঘোমট মাখা গগণ,
পাশাপাশি ঘেঁষাঘেঁষি  দাঁড়িয়ে
বলতে চেয়েছিলে কি যেন,তুমি তখন।  
উৎসাহের আগুনে কয়লা যেন তুমি,আমায় বাসে পেয়ে,
বিহ্বল বিমূঢ় জিজ্ঞাসাভরা চোখে পাসিনা যেন যায় বয়ে ।
লক্ষ্যের মুখোমুখি দাঁড়িয়ে তুমি,ভাষাহীন যেন তোমার স্বর,
ভয়ে দীর্ঘশ্বাসের ধোঁয়ায় কালো,আবেগ মাখা অন্তর ।
মন উঁকি দেয় প্রতীক্ষমান ক্ষণের,বলবে তুমি আমায় কিছু কথা,
নিঃশব্দে দাঁড়িয়ে শান্ত মনে অনুধাবন করছি, তোমার মনের ব্যথা ।
নজরে শিকার ক্ষণে ক্ষণে,আমার দু'টি চোখ,
আমার আড় চোখে চাউনি তে ভয়ে কাতর, মায়া ভরা তোমার মুখ ।।
কলেজর সিঁড়ি তে পা রাখতেই কি যেন বলে উঠলে,মনের মাহীন তাড়নায়,
থমকে দাঁড়ালাম তখন তোমার মুখপানে চেয়ে,
ভয়ে কেঁদে উঠলে তুমি যেন বোবা কান্নায় ।
হঠাৎ আমার হাসির ফোয়ারা দেখে চমকে উঠলে তুমি,
আগ-পিছ না ভেবে  হন হন বলে উঠলে আমায় ,
"তোমায় ভালোবাসি আমি,সুমি" ।


রচনা
৩।০৭।২০১৩