হিরামন পাখী আর ডাকিস নারে মনে জ্বলে ঝলমল রতনের বাতি,
গায়ে হলুদের সুবাস ছড়ায়,পুষ্প মাল্য পড়বো গলে রাত্রি।


কৌটা ভরি সিঁদুর দেব পতির নাম জপে,
ঝিরিঝিরি সুখে ভাসিয়ে দিবো ফুল চন্দন ঘসে ।


সোনার বাঁধনে বাঁধিয়ে নিবো নব জুড়ির বেশে,
পালের নাও উড়িয়ে দিবো চাঁদনী রাতের দেশে।


অচেনা গাঙে সাঁতার শিখবো ,বালি চরের বালি,
ভাইটাল গাঙের স্রোতের টানে ভাসাবো পুষ্প কলি।


রচনা
১৯।০৭।২০১৩