সুপ্রিয়,কবিতা পাগল সম্মানীত পাঠক/ পাঠিকা,লেখক/লেখিকা গণ আজ আমার ১০০তম কবিতার আবির্ভাবে,আপনাদের সবায় কে আমি আমার হৃদয়ের অন্তস্থল থেকে আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি ।


আমি এই আসরে কবির আঁচলে নিজেকে জড়াতে আসিনি
এসেছি ফুর্তিভরে, ফুল্লমুখে কবিতার গন্ধ শুঁকতে,
যেখানে ছড়িয়ে,ছিটিয়ে আছে দৈনিক কত শত কবির
মনের আকুলতা,ব্যাকুলতা,রম্য মত,সু-বিন্যাস মনোভাবের  
সাগরে সাঁতার কাটে,সেথায় ভেসে বেড়াতে ।


আমি এই আসরে কবিতার বাসর সাজাতে আসিনি,
এসেছি কবিতার ছন্দে,জীবনের স্বপ্ন বুননের ধারাপাত
পঞ্জিকার পাতার মত,আশা ভরা খ্যাপা মেঘের কবলে,
নিজেকে ডুবিয়ে,কাব্যের বানে ভাসিয়ে,
দৃষ্টিহীন আকাশের নিষ্ঠুর সান্ত্বনা খুঁজতে ।


আমি এই আসরে অকবির কবিত্ত্ব ঝাড়তে আসিনি,
এসেছি কবিতার ছবিতে,নিজের আঁকা স্বপ্ন ছবি খুঁজতে,
কবিতার ছন্দে বন্দন বুঝতে,জীবনের স্বরলিপিতে সুর ধরতে,
চলনের মানচিত্রে নান্দনিক রঙ খুঁজতে ।


আমি এই আসরে প্রতি দিবসে কবিতা চাষ করতে আসিনি,
এসেছি প্রিয় কবিদের কাব্যকথা,ভাষার প্রাচুর্যে ভরা,
নিরুত্তর প্রাণে কিছু লাইন খুঁজতে ,যেথায় রয়েছে  কেবল ,
উজ্জ্বল আরুণি, দারুণ ভাষার নিশ্চল চাকার ধরন বুঝতে ।