একদা পিতার নিকট আদরের ছোট্ট টিতলি কন্যাটি আসিয়া কহিলো,
হে পিতা পড়শি তনু দিদির বিবাহ হইতেছে ,
আমায় কবে বিবাহ দিবে ?
আকস্মত পিতা চমকিয়া উঠিয়া হাসিয়া কহিলেন ,
"হ্যাঁ গো মা জননী আপনার বিবাহ তো হইয়া গিয়াছে গো "!!
টিতলি চমকিয়া উঠিলো এবং কহিলো,
"তাহা হইলে আমার বর কোথায়" ?
পিতা হাসিয়া কহিলেন,
"তোমার বিবাহ তোমার দাদু'র  সাথে হইয়াছে গো মা জননী"
টিতলির মনে খুশির জোয়ার আসিলো,দৌঁড়ে যাইয়া দাদু কে কহিলো
"দাদু তুমি নাকি আমার বর ,পিতা কহিলেন" ,
দাদু চমকিয়া  উঠিলেন দাদু কিছু বলিবার আগেই টিতলি বলিয়া উঠিলো
"দুর ছাই!! তনু দিদির বর টা খুউব সুন্দর বটে আমার বর টার হাতে
লাঠি ঠক ঠক  করিতেছে চক্ষু দু'টিতে মোটা চশমা রাখিয়াছেন"।
দাদু হাসিয়া কহিলেন ,
"কৈ গো ছোট গিন্নী আমার  পাশে আসিয়া আসন পাতিয়া বসিয়া পড়,আর না হইলে,
আমার জন্য একটা বাহারি মিষ্টি পান বানাইয়া আনিবে" ?
টিতলি'র বেশ রাগ হইলো,এই বুড়ো তাহার বর !!


রচনা
১২।০৮।২০১৩ {চলতে পারে কি ?}