চিত্তের টানে ছুটে আসি বারবার মাগো,তোমার চরণ ধুলি নিতে
ধন্য হলাম তোমাকে পেয়ে মায়ের আসনে এই মহান ধরণীতে ।
শির উচ্চ করি মাগো যেথায় সেথায়,জন্মেছি তোমার কোলে,
শত কষ্ট,শত যন্ত্রণা তোমায় দেখে মাগো,সব যাই যে ভূলে ।
উচ্ছ্বাসিয়া হয়ে উঠে মন অবিরাম তোমার কোমল হাসি দেখে,
সর্ব কর্ম চিন্তা চেতনা আমার উপসনা, তোমার আঁখিপাতে ।
তোমার স্বর এই হৃদয়ের মণিকোঠায় সব চেয়ে চেনা সুর
প্রবাস জীবনের প্রতিটি পলে ভেসে আসে যেন মাগো ডাক সুমধুর ।
স্রোতঃপথে কর্মধারার মাঝে ও তোমার ছবি মনে আঁকি ,
তোমার আঁচলের পরশ বিহীন মাগো প্রবাস জীবনে অনেক কষ্টে থাকি।
তুমি আমার স্বপ্ন মাগো,হৃদয়ের আঙ্গিনায়,আমার স্বর্গের দ্বার,
তুমি ছাড়া সব তুচ্ছ মাগো যেন,স্বর্গের স্বর্ণালী সংসার ।


রচনা
২৫।০৮।২০১৩