আমি আজ কবিতা হব এই আসরে,
তোমরা আমায় শব্দের অলংকারে সাজাও,
ঘেঁষাঘেঁষি অ,আ,ক,খ বসিয়ে কবিতার পাহাড় গড়ে,
অরণ্যের মর্মরধ্বনি কান পেতে শুনে আমায় রচনা কর ।


আমি কবিতা হয়ে ভেসে উঠব পাঠক চোখে
ভাষার বানে ভাসিয়ে,কাব্যের রূপে সাজিয়ে
আমি ভাসবো শব্দে বোঝাই করা নৌকায় ।


আমি আজ কবিতার প্রতিটি স্তবক হব,
সেই রকম করে,তোমরা আমায়,
গায়ে কবিতার আঁচল পড়াও
যেন আমার শ্রী দেখে সবাই বাহবা দেয় ।


আমি আজ কবিতা হব
আমি আজ কবিতা হব ।


রচনা
২৬।০৮।২০১৩