হে তোমরা কি আমায় ভুলে গেছো ?
আমি তো সেই ......
যার মনের অন্দর থেকে আবোল তাবোল  কিছু কথা বের  হয়ে আসতো,
তোমরা বলতে এইটা নাকি কবিতা !!!
আমি বলতাম দুর ছাই!!!
এই'টা এক অকবির কাব্য খননের চেষ্টা মাত্র ।
তৃষ্ণা জাগা কাব্যের পান্ডুলিপি তে মানস-রঙ্গিণী হয়ে,
চিরন্তন বাসনা-সঙ্গিনী বানানোর প্রয়াস ।


হে তোমরা কি আমায় ভুলে গেছো ?
আমি তো সেই ...
স্বপনে হারাই,কাব্যের আঁচলে নরম হাতের কারুকাজ,
অস্পস্ট ভাবনায়,সময়ের অত্যাচারে,আমি প্রায় অচল পয়সা,
তাই তো আমি তৃপ্ত মাখা কবিতার শরীর  রচনা থেকে বঞ্চিত ।
ঘুম-ভাঙা রাতে, তন্দ্রা-লাগা ঘুম কবিতার বসন সাঁজাতে সাধ ছিল তুখর,
কিন্তু তরুণীর বুকে নিত্য অপরূপ গতি!আজ  কবিতার বুকে দিয়েছে পাথর চাপা ,
নিষ্ঠুর সময়ের  ঠোঁটে প্রকাশ গোপন।


রচনা
২২।১০।২০১৩