অবিশ্রান্ত ঘুমহীন চোখে ভাবছি একটা কবিতা লিখবো,
ঝিকিমিকি মনে অক্ষরে অক্ষরে সাঁজাবো কবিতার বাসর,ফুলশয্যায়।
চতুর্দিকে নীরব ঘুট ঘুটে অন্ধকার,সাহিত্যের দাসত্বের দাস হতে চাই
এক টুকরা কবিতার সাধ চুষবো বলে,কাব্যের বুকের,
কিন্তু কাব্য ভাব যেন আজ বড়ই কৃপণ,এই দুর্ভাগা মনে
সাঁজতে চাইছেনা কিছুতেই কবিতার লাইন ।


শব্দহীন দ্বিধান্বিত মনে সাহিত্যের ফসল,কবিতা যেন আজ বড্ড দীর্ঘপথ,
হে কলম তুমি লিখে যাও,একটা কবিতা,কিন্তু ...
মন যেন আজ বিদ্রোহ করছে কাগজের পাতায় ।
আমি আজ কবিতার ইতিহাস গড়বো,নিজেই কবিতা হয়ে,
শুন হে কবিগণ তোমরা আমায় কবিতার বসন পড়াও,
আমি আজ কবিতা সাঁজতে চাই।


কবিতার গাঙ্গে নৌকা ভাসাতে চাই,অথৈই জলে,পাল তুলে
হে কলম,এক সুমুদ্র কালি আছে তুলে নাও,
হে মন দারুণ ক্ষণ,অসাধারণ পরিবেশ ভাবতে থাকো,
আমাকে একটা কবিতা লিখো আর না হয় আমি লিখি তোমায়,
একটা কবিতা ।


রচনা
২৬।১০।২০১৩