বেঁধেছিনু ছোট্র একটি নীড়
মনের আঙ্গিনায়
সংকল্প ছিলো ,রবো দু'জনে
ভালোবাসার গভীর অরন্যে
নীরব চিত্তে ভালোবাসায় ।
থমথমে রাত, ক্ষুধা মিটাবো
এক অলৌকিক মেরুর হিমে, মরুর অনলে
যৌবন এর ত্রিশূলমূলের উত্তেজনায় ।
শ্বাস,সুখ ভেজা চোখের জলে
হন হন করে শিহরণে শিহরিত রাত্রি
যাপন হবে দু' জনার ।
নবীন উষার আগমনে,বিছানা ছেড়ে
ঝিম্‌ঝিমে আঁখি মুছে
নিজেকে ছেড়ে দিবো উপছে পড়া
জল স্রোতের কবলে ,
ভিজিয়ে নিবো অঙ্গ খানি
নিদারুন জল মমতার আঁচলে ।
মুহূর্তেই রোমহর্ষে অনিবার অরুণের ম্লানে
হারিয়ে যাব ,অচিন স্বপ্নীল কোন রাজ্যে
সখা তোমায় নিয়ে ।