ওরে বাবা যাসনে, মিটিং মিছিলে যাসনে,
রাজার নীতি,রাজনীতি আমাদের জন্য নয়,
তোর বাবার রোজকার আয়ে সংসার নড়বড়
যাসনে বাবা,যাসনে,কারবালার ময়দানে ।
মায়ের করুণ আকুতিতে ছেলে হেলার ছলে
ধমক দিয়ে নিষ্ঠুর কন্ঠে উত্তেজিত হয়ে আহার খুঁজলো।
মায়ের অক্ষমতায়,দুখীর আদরের ধন তপ্ত তাপে তেজে উঠলো,
হনহন করে চলে গেলো অজ্ঞাত মহাকাশ ফাড়িতে ,
অনিয়ম উচ্ছৃঙ্খল,যত নিয়ম কানুন বসুধা-বক্ষে আগ্নেয়াদ্রি,
সব কিছু যেন তার এলোমেলো ঝড় অকাল-বৈশাখীতে ,
এই তো গত রাত্রিতে নটরাজ পাঁচ হাজার টাকা গুজে দিয়েছেন পকেটে,
যার অভিশাপে সব ভেঙে চুরমার করে ধ্বংস যজ্ঞের আসর বসিয়েছে,
বুলেটের রিমঝিম  শব্দে প্রকম্পিত গোটা দেশ জ্বালিয়ে,পুড়িয়ে ছাই
কত শত গাড়ি,দোকান পাট,তরতাজা মানুষের প্রাণ,ধিক্ !!ধিক্ !!
জাহান্নামের সর্বনাশা আগুনে লেলিহান শিখা আজ গোটা বাংলাদেশ।
সন্ধ্যার আঁধারে মিছিলে পাল্টা-পাল্টি গুলিতে পুত্রধন নীরব,নিথর,
শয়নশিয়রে, মলিন দীপ বসিয়ে কেঁদে যাচ্ছেন শোকাতুরা জননী,
জ্যোতিহীন আঁখি মেলে বিলাপের সুর আকাশ,বাতাস ভারি।


রচনা
২৯।১১।২০১৩