সন্ধ্যার লগ্ন
           আরতিতে মগ্ন,
উলু দেয় উলু জিহব
              সুগন্ধ ধুপ দীপ,
কল্পনায় আঁকে শিব
               মন টাই তাঁর দ্বীপ,
পতি তো নয় যেন ভ্রম্মান্ডের জীবন প্রদীপ।


কল্পতরু কুঞ্জ
           ফুল ফুটেছে নিকুঞ্জ,
মাণিক হীরের পুঞ্জ
            মাল্যদান সমীঞ্জ,
বিনি সুতার মালিঞ্জ
            সম্প্রদান গলেঞ্জ,
দেবের দেব মহাদেব ভালোবাসার মনগঞ্জ ।


মনে বাস শংকর
              ফুর্তিতে অংকর
আরাধ্য দেব শিবাংকর
        মনে সাধনার প্রিয়ংকর
প্রেম তো নয় যেন ভালোবাসার শিব শংকর।


রচনা
১০।১২।২০১৩