দীপ্তজ্বালা অগ্নিঢালা সুধা জয়রস,সদ্য করেছি পান
কলঙ্ক ধুয়েছে বাংলাদেশ,নির্বাপিত করেছে,রাজাকারের প্রাণ।
জয়দৃপ্ত করেছে ধরিত্রী দোহন করে,মহাশত্রুর কন্ঠে ফাঁসি,
উল্লাসে কাঁপছে গোটা বাংলাদেশ, রাজধর্মে পাড়াপড়শি ।
স্পর্ধা নেই বাংলার বুকে রাজাকারের,নিন্দায় ধিক্কার দেয় জনগন,
বজ্রহস্তে উল্কার আলোকে,করবে দমন,কোন সংশয় নেই প্রাণমন।
জয়োৎসবে আজ বন্ধু ভ্রাতা মেতেছে,জাগ্রত হৃৎপিণ্ডতলে,
উচ্ছ্বসিয়া উল্লাসে সিক্ত দেশপ্রেমীগণ,ন্যায়ধর্মের বাহুতলে ।
কোষমাঝে নিশ্চল তরঙ্গ-সঁপেছে গর্ব-অহংকারে অঙ্গে-অঙ্গে অবিরাম
দণ্ডদাতা দণ্ডিত করেছে,সর্বশ্রেষ্ঠ বিচারে,শতদলে প্রস্ফুটিয়া সৌরভে প্রাণ।
রচনা
১৩।১২।২০১৩