মনে রিমঝিম ঝিম্‌ঝিম্ নপুর বাজে
                      নাকের নোলক,সোনার সাজে
প্রাণে মনে দোলা রাজে
                          সখা তোমার সোহাগ রজে
প্রেমের পরশ মনের তাজে
                         মনকে নাচায় তোমার খাঁজে
তোমার ভালোবাসার মাঝে
                          ভাসাবো তরী প্রেম যমুনায়।
মন মানে না জ্যামিতি,ব্যাকরণ
                       কেন আসোনা উচিলা  অকারণ
প্রাণে ভরা সোহাগের উপকরণ
                        করো আমার প্রানের অনুকরণ
অসীম ভালোবাসার সমীকরণ
                        প্রেমবরিষার স্রোতের সংরক্ষণ
আকুল নয়ন,শরমের বালায় প্রহসন
                         সখা কেবল তোমার আগমন।