অচেনা গন্তব্য!! তবু ও ছুটে  চলছি  শত  বসন্তের  উন্মত্ত  নিমেষে
আকাশের মতো বিশাল,চাঁদের মত ধব ধবে শুভ্র আলোতে অবিকল
এলোকেশী  চুলের ললনার মতো, কবিতার কাব্যকথার  অমৃতস্নানে
ভিজবো বলে,শিশির ভেজা ভোরের সতেজ  ঘাসে ভাষার রূপতত্ত্বের
তোয়ালে গায়ে জড়িয়ে,সুদূর অগোচরের অরণ্য মর্মর আবেশ মাটির
তলায় সুপ্ত আছে বীজ উন্মুখ করার প্রয়াসে ভালোমন্দয় বিকীর্ণ পথ।
স্নেহের নিবিড়তায় অঙ্গের বাঁধনে সাহিত্যের চাষ,অতঃপর আকস্মিক
চেতনায় উষার আলোয় অকবির কবিত্ত্ব, আমার নীল শাড়ির আঁচলে
হরেক রকমের রং তুলির রূপে"কাব্যরস কথাকুঞ্জে"বানাবো  কবিতা।
হোক্‌ না তা শুষ্কমুখে আঁধার ধোঁয়া, কঠিন ভাষার সংগ্রাম, ক্ষতি কি ?
হাসির ছোঁয়া,ভাবনায় মোড়া কাব্য কথার ঝুলি থেকে আলোছায়া বের
করে নিবো প্রাণবান কবিতার মনের উচ্ছ্বাসে  অলংকার তৈরি কাব্যে।


রচনা
১৪।০১।২০১৪