কবিতায় মন্তব্য করবো কি ভাবছি!!
তিন বার পড়েছি,মাথায় কিছু ঢুকছে না ইশ!!
কী সব যা তা শব্দ দিয়ে লেখেন কবিতা
বুঝার কোন জোঁ নেই  অদ্ভুত শব্দ বিন্যাস
নক্ষত্রের রুপালি আগুন ঝরা শব্দের পুলক সব!!
রশ্নী যুবতীর আকাঁবাঁকা  গিরিপথ কবিতার
অন্তর জুড়ে,শরীরে মনে,আবেগ অনুভুতিতে
সিক্ত উষ্ণ পরশের আঁচল পাতা দীপশিখা ।
আমি নৃত্যের ছন্দে নৃত্যালয়ে নাচি কবিতার
প্রেমের মায়াজালের নেশায় কাব্যে ।
তবু ও তাল,লয় ঠিক বুঝে উঠতে পারি না,
বাংলা ভাষার শ্রীরূপ মোহে আমায় মোহিত করে,
কবিতার এলোকেশী রূপে আমায় ভাবায়,
উচ্ছ্বাসিত করে রঙিন ঠোঁটে টইটুবানি সুগন্ধি
মাখা কমলা রঙের লিপিস্টিকে কবিতার অধরে।
আমি চূষে মরি,কবিতার গায়ে,লেলিহ জিহ্‌ব এ
পিপাসায় কাতর যৌবনবতী কবিতায়
তৃষাতুরা পরশের ভাষা বুঝতে,
উর্বর কবিতার গায়ে নিরন্তর ।


রচনা
২৩।০১।২০১৪