এই ভাবেই চলে যাচ্ছে
রঙিন্ বেশে রঙিন্ ফুলে রঙিন্ প্রজাপতির মত রঙিন্ দুনিয়া,
সকালে রবির আগমনে,টাটকা গরম চা' অধরের পরশ মাখা চুমুক,
এক মুষ্টি মুড়ি শীতেলা মুখে ফেলে চাবিয়ে চাবিয়ে,সেই চেনা স্বাদ,আহ!!
কিংবা তৈল ছাড়া পরডা,ভাজি ভোজন,তাড়াহুড়ায়,স্নানহার,মেকাবে
কিছুটা ক্ষণ,অতঃপর অফিসের যাত্রা......
অফিসে বসে কাজ আর ফেসবুকএ বসে একটু আধাটু খুনসুটি,হাই ...
হ্যাঁলো,কবিতার আসররের পাতায় বসে কাব্য রচনা,নতুন কবিতার
আমেজ ...উপঃ সাথে এক কাপ কপি...প্রিয় কবিদের কবিতা থেকে
জ্ঞ্বান আহরণ ভারি মজার ব্যাপার তাই না !!
এর ফাঁকে অফিসের বস ডেকে একটু মিষ্টি শাসন
"রুম্পা ফাইলগুলো রেডি"? ভয়ে ভয়ে না--মানে স্যার...
"রেডি না হলে যান...একটু ভালো করে তৈরি করে নিয়ে আসুন,
আর হ্যাঁ লালু কে বলবেন এক কাপ গরমাগরম সোলেইমানি"...।
উপঃ বাঁচলাম বাবা বসের মুড বেজায় ভালো!!
অফিসের শেষে ভোজনান্তে-প্রিয় মানুষ টির সাথে ঘুরতে যাওয়া,শপিং করা,
মোটর বাইকে বসে দোল খেতে খেতে উড়ে বেড়ানো,ভালো রেস্তোরায়
বসে খাওয়ার মজায় আলাদা কারণ সব কিছু রেডি আসে আমাকে কিছু
করতে হয় না,ঘরের মত ,শুধু খেতে হয়-হিঃহিঃ উঁপঃ কি মজার খাবার!!!
ছুটিয়ে আড্ডা,সন্ধ্যের আগে নীড়ে ফিরে পরিবারের যাবতীয় কাজ।
রাতহার শেষে সেই প্রিয় রবীন্দ্র সঙ্গীত শুনা,এর ফাঁকে ফেসবুকে বসে
চেনা ফ্রেন্ডদের সাথে চ্যাটিং একটু আধাটু দুষ্ট প্লাস আমি-দুষ্টামি হিঃহিঃহিঃ
রাত অধিক্যে ঘুমের আক্রমনে প্রিয় পতির বুকে মাথা রেখে ঘুমিয়ে পড়া।
চুমি এঁকেছে এই বসুধার বুকে ,হৃদয়ে উঠেছে দ্রবি আঁধার কাটিয়ে আলো
তে ফিরে এলো ঝলমলে রবি।প্রভাতের কোমল পবনের আঁচড় বয়ে যায়
নিরবধি,চোখে মুখে ছড়ায় রঙিন গতি,শুরুয়াত নব দিন জ্যোতি।
সকাল হতেই সেই আবার শুরু,এই ভাবেই চলে যাচ্ছে ..........।।


রচনা
০৯।০২।২০১৪