Happy valentine's day..এই তত্ত্ব কথা টি অতীব সহজ
একটা বিষয়,আমরা যে কেউ  এর সরল  মানে  বুঝতে পারি
অতি শিঘ্রই। প্রশ্ন হচ্ছে আমরা কোথায়, কি করে? কি ভাবে?
কোন ক্ষেত্রে ,প্রয়োগ করবো  স্থান কাল আগে  আমাদের তা
জানা।আর সেইটা না জানলে পুরো  বিষয় টা অন্য রকম রূপ
নিবে।
ভালোবাসা চির  অমলিন, সুখের ছায়া,স্বপ্নের কায়া, জীবনের
প্রতি মায়া ।আর এই  মায়ার আঁচলে  মায়ের  কোলে  অদ্ভুত
নাড়ির  টান।'মাগো  তোমায় আমি  অনেক  ভালোবাসি',মা
অসীম স্নেহে আদরে সন্তানকে ভালোবাসায় ভরিয়ে  তোলেন
মমতায়।পক্ষান্তরে বাবার আদরে,ভালোবাসার বিশালসুমদ্রের
মত সন্তানের প্রতি টান সে এক অন্যরকম চেতনা। আর  সেই
চেতনার আবেগে রক্তের বন্দন,ভায়ের জন্য বোনের সীমাহীন
ভালোবাসার পাহাড়।
আমরা সবায় সামাজিক ভাবে একে অন্যের আত্নীয় বৈকি।সে
ক্ষেত্রে আমাদের একে অন্যের জন্য হার্দিক টান থাকা টা সেটা
ও ভালোবাসার বহিঃপ্রকাশ।
কাকা,কাকি,খালা,খালু,ধনী-গরীব,পশু-পাখী,  ইত্যাদি সবার
স্তরে যে একটা চেতনার টান কাজ করে সেটাই ভালোবাসা ।


আর প্রেমিক/প্রেমিকা-পতি/পত্নি'র ক্ষেত্রে............।
থর থর করে কাঁপছে অধর,লহরীর পরে লহরী,
স্রোতের বানে,জেগে উঠেছে মন,শয্যাপাতের কান্ডারী।
ঘেমেছে দেহ,বিশাল সমুদ্রে টান টান উত্তেজনায় পতিবর,
শীতেলা নিশিতে,চাঁদরের আঁচল,প্রভাতে রবির কর।
টসটসে রসে ভরপুর যৌবন গিরিপথ,আঁখিতলে কালো কাজল,
নৃত্যের ছন্দে চিত্ত মাতায়,স্পর্শ সুপ্ত সখ,অদৃশ্য সুখের সজল।


সবায় কে 'বিশ্ব ভালোবাসা' দিবসের অসীম ভালোবাসা এবং
শুভেচ্ছা দিলাম ।


রচনা
১৪।০২।২০১৪