ঐ কৈ তোরা সখী'রা...মাদুর টা নিয়ে আয়,
শরীর টা একটু ছেঁকে নিই প্রভাতের নবীন উষায়,
দিন পুড়ালেই সন্ধায় গায়ে হলুদ,
উঁপঃ নারী জীবনে প্রথম সেরা আনন্দের দিন-
কিছু টা দুঃখ বৈকি বাবা-মাকে ছেড়ে যেতে হবে,
আপন পরিজন দের ছেড়ে পর কে আপন করা বিচিত্রতা।
আরে আস্তে মাখ,হলুদ টা কালো কেশে বেশি দিস না,
না হলে প্রাণনাথ আমার আউলা কেশে পাগল হয়ে যাবে,
সু-গন্ধে মাতোয়ারা হয়ে যাবে।
প্রাণনাথ বাতি টা নিভিয়ে দাও আহা!!লাজে মরি মরি!!!
ক্ষণে ক্ষণে সংকেতে কল্পলোকে,প্রাণ বাঁধা চেতনায়,
লাজবাঁধ মন মৃদু হাসে শরমে প্রেমবরিষার মোহনায়।
মিটে না সাধ হরষের ফালি,স্বপ্ন আঁকে নিরবধি,
আঁখি তে সাজাই সুখের মানচিত্র,অবুঝ মনের ব্যাধি।
প্রসব বেদনায় অস্থির.....
আরেক টু সবুর করো বউ আমাদের ঘরে যে অতিথি আসছে
তাকে একটু আসতে দাও, দেখো আমাদের ঘরে সে আলো ছড়াবে।
কৈ গো কৈ  গেলে,তোমার মেয়ের বিয়ে আজ আর তুমি কিনা......
চোখের জল মুছো লীলাবতী,ভাবো তুমি ও একদিন এই ভাবে
এসেছিলে আমার ঘরে ।
যাও যাও মেয়ে গায়ে হলুদের মাদুরে বসে কাঁদছে ।


রচনা
১৮।০২।২০১৪-